Email: info@alphalife.com.bd Hot line: 01787683517 (Policy Service Department), 01325436075 (Group Insurance) IP Phone : 09612 400 200

আলহামদুলিল্লাহ, ১৫ অক্টোবর, ২০২২ইং রোজ শনিবার রাতে গুলশান -১ এর সেলিব্রেটি কনভেনশন হলে (অটোবি সেন্টার) আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর ১০০ কোটি টাকার ব্যবসায়ীক অর্জন এবং ডিনার পার্টি উদযাপন শীর্ষক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব মোঃ শাহরিয়ার আলম (এমপি)। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন আইডিআরএ-এর মাননীয় সদস্য (লাইফ) জনাব কামরুল হাসান এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাননীয় সদস্য (নন-লাইফ) জনাব মোঃ নজরুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর মাননীয় চেয়ারম্যান জনাব আলমগীর শামসুল আলামিন (কাজল)। স্বাগত বক্তব্য প্রদান করেন আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর মাননীয় মুখ্য নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জনাব নুরে আলম ছিদ্দিকী অভি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এর মুখ্য নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জনাব নুরে আলম ছিদ্দিকী অভি কোম্পানির বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য প্রদান করেন। তিনি (Allowable Limit) এর মধ্যে থেকে ব্যবসা পরিচালনা করা এবং মাত্র ৭ (সাত) দিনের মধ্যে মৃত্যুদাবীসহ সকল বীমা দাবী পরিশোধের প্রত্যয় ব্যক্ত করেন। তিনি উপস্থিত আইডিআরএ’র কর্মকর্তাদের আশ্বস্ত করেন যে, আমরা ম্যাচউরিটি পেমেন্ট এর জন্য সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছি। ম্যাচউরিটি পেমেন্ট আরম্ভ হলেই আমরা তা সঠিক সময়ে পরিশোধ করবো, ইনশাআল্লাহ। তিনি ২০২২ সালে মাত্র ৯ (নয়) মাসে মাইলফলক ১০০ কোটি টাকার ব্যবসা অর্জনের জন্য মাননীয় পররাষ্ট্র প্রতিমিন্ত্রীর আন্তরিক উৎসাহ, বোর্ড সদস্যগণের আন্তরিক সহযোগীতা এবং মাঠ পর্যায়ের সকল শ্রেণীর কর্মকর্তাদের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করেন। অনুষ্ঠানে আগত সকল অতিথিদেরকে তিনি অন্তরের অন্তঃস্থল থেকে

অভিনন্দন

জ্ঞাপন করেন।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব মোঃ শাহরিয়ার আলম (এমপি) বলেন, আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড নতুন করে শুরু করলেও দ্রুত সময়ের মধ্যে ভালো সাফল্য অর্জন করেছে বলে আমি মনে করি। যথাযথ আইন মেনে অর্থনৈতিক সুযোগগুলোকে কাজে লাগিয়ে দক্ষতার সাথে এগিয়ে যেতে পারলে আগামীতে আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এই সেক্টরের রোল মডেল হতে পারে বলে অভিমত প্রকাশ করেন। তিনি বলেন, দেশীয় ইন্স্যুরেন্স কোম্পানি ঠিকমত কাজ না করলে তা বিদেশী বড় বিনিয়োগকারীদের কাছে চলে যেতে পারে যা দেশের জন্য কাম্য নয়। কিছু কিছু ইন্স্যুরেন্স কোম্পানির কারণে এই সেক্টরে সুনাম ক্ষুণ্ণ হয়েছে। আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সকে সেই হারানো সুনাম ফিরিয়ে আনার জন্য আইন মেনে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য জনাব কামরুল হাসান (লাইফ) ও জনাব মোঃ নজরুল ইসলাম (নন-লাইফ) তাদের বক্তব্যে বীমা খাতের নানা দিক তুলে ধরেন। প্রধান বক্তা জনাব কামরুল হাসান বলেন, আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এর বিরুদ্ধে এখন পর্যন্ত গ্রাহকের কোন অভিযোগ পাই নাই। ৭ দিনের মৃত্যু দাবির পেমেন্ট আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স দ্রুত পরিশোধ করছে যা প্রশংসার দাবিদার। যে ভাবে আইন মেনে এগিয়ে যাচ্ছে তা অব্যাহত থাকবে বলে প্রত্যাশা করেন তিনি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর মাননীয় চেয়ারম্যান জনাব আলমগীর শামসুল আলামিন (কাজল) বলেন, “আমরা আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর ম্যানেজমেন্টকে নির্দেশ দিয়েছি সকল নিয়মনীতি মেনে ব্যবসা পরিচালনা করার জন্য। নিয়মনীতি যথাযথভাবে না মেনে আমরা কোন ব্যবসা করবো না। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের যে সকল আইন-কানুন ও দিক নির্দেশনা রয়েছে তা সকল কিছু পরিপূর্নভাবে পালন করেই পেশাদারিত্বের ভিত্তিতে কাজ চলছে। আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স আইনের বাহিরে এক বিন্দু যাবে না উল্লেখ করে আলমগীর শামসুল আলামিন বলেন, সততা এবং দক্ষতার কারণে ৯ মাসে এই ১০০ কোটি টাকার ব্যবসায়ীক অর্জন সম্ভব হয়েছে।

অনুষ্ঠানে সারা দেশ থেকে আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ১৪০০শত প্রতিনিধি অংশ গ্রহণ করেন। কোম্পানির প্রতিনিধিদের বক্তব্যের ফাঁকে ফাঁকে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনায় মুগ্ধ হন অতিথিরা।